দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর রাজধানীতে সমাবেশ করবে বিএনপি।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঠিক করতে অনুষ্ঠিত যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় দলের কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

পরে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানানো হয়, সোহরাওয়ার্দী উদ্যান ও নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশের অনুমতি চাওয়া হয়েছে। যেখানে অনুমতি পাওয়া যাবে সেখানে সমাবেশ করা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে রয়েছে, ওই দিন ভোরে কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, বেলা তিনটায় ঢাকায় জনসভা; পরদিন ২ সেপ্টেম্বরে বেলা তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

সাংবাদিকদের আরও জানানো হয়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে পোস্টার প্রকাশ করা হবে। সারা দেশে দলের মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নে স্থানীয়ভাবে কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন,আব্দুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী, ওলামা দলের আব্দুল মালেক, যুবদলের নূরুল ইসলাম নয়ন, গিয়াস উদ্দিন মামুন, ছাত্রদলের নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

  • (not be published)