১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮, ১১:৩১ অপরাহ্ন

আর্জেন্টিনার বিপক্ষে নেইমারহীন ব্রাজিল

স্পোর্টস ডেস্ক ll নেইমার ও শীর্ষস্থানীয় কয়েকজন ফুটবলারকে ছাড়াই আগামী মাসে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফলে আগামী মাসে অস্ট্রেলিয়ার দর্শকরা নেইমার ও লিওনেল মেসির দ্বৈরথ দেখার সুযোগ পেলো না। আর্জেন্টিনা অবশ্য নিশ্চিত করেছে মেসি ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলাটিতে অংশ নেবেন। এজন্য তারা শক্তিশালী দলও গড়েছে। এতে আছে জুভেন্তাসের পাওলো দিবালা এবং গঞ্জালো হিগুয়েন ও পিএসজির অ্যাঞ্জেল ডি মারিয়া। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এ খেলাটির চারদিন পর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে। দুটি খেলাই হবে অস্ট্রেলিয়ার বিখ্যাত মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) যেখানে বছরজুড়ে ক্রিকেট ছাড়াও অন্য কয়েকটি বিভাগের খেলাও হয়ে থাকে।

ব্রাজিল কোচ টিটে গত শুক্রবার দল ঘোষণার সময় জানান যে দলে না থাকাদের কেউ কেউ ২০১০ সালের পর এই প্রথম দীর্ঘ সময়ের জন্য গ্রীষ্মকালীন বিরতি পেলেন। নেইমারকে না রাখা প্রসঙ্গে তিনি বলেন:‘ব্রাজিলের জন্য যা সবচাইতে ভালো, তাই করেছি আমি। ইউরোপিয়ান মৌসুমের শেষভাগে থাকা খেলোয়াড়দের আমাদের রক্ষা করতে হবে। যদিও আর্জেন্টিনার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলার সাথে তুলনীয় হতে পারে এমন কিছু নেই।’ বার্সেলোনা তারকা নেইমার ২০১১ সালের কোপা আমেরিকা থেকে সব বড় টুর্নামেন্টেই খেলেছেন ব্রাজিলের হয়ে। এছাড়াও দলে না থাকাদের মধ্যে লিভারপুলের ফিরমিনহো মাংসপেশীর ইনজুরিতে ভুগছেন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য খেলা দুটির জন্য নিয়মিতদের মধ্যে মারকুইনহোস, মিরান্দা, মার্সেলো ও দানি আলভেজকেও রাখা হয়নি। কোচ টিটের ঘোষিত ২৪ জনের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মোনাকো সেন্টার ব্যাক জেমেরসন ও করিন্থিয়ান্সের মিডফিল্ডার রডরিগুইনহো। এর আগে জাতীয় দলের হয়ে মাত্র ছয় মিনিটের জন্য সুযোগ পাওয়া শাকটার ডোনেটস্ক-এর টেইসনের অন্তর্ভুক্তি সংশ্লিষ্টদের বিস্মিত করেছে। এছাড়াও রক্ষণভাগে ফিরছেন ডেভিড লু্ইস ও গ্যাবরিয়াল জেসাস।

ব্রাজিল দল:

গোলকিপার: দিয়েগো আলভেস (ভ্যালেন্সিয়া), ওয়েভার্টন (অ্যাটলেটিকো-পিআর), এডারসন (বেনফিকা)।

ডিফেন্ডার: ডেভিড লুইস (চেলসি), জিল (শ্যানডঙ্গ লুনেঙ্গ), জেমারসন (মোনাকো), রডরিগো সাইও (সাও পাওলো), থিয়াগো সিলভা (পিএসজি), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্তাস), ফ্যাগনার (করিন্থিয়ান্স), ফিলিপ লুইস (অ্যাটলেটিকো মাদ্রিদ), রাফিনহা (বায়ার্ন মিউনিখ)।

মিডফিল্ডার: ফার্নানদিনহো (ম্যানচেষ্টার সিটি), জিউলিয়ানো (জেনিট), লুকাস লিমা (সান্টোস), পলিনহো (গুয়াংজু এভারগ্রেন্ড), ফিলিপ কোটিনহো (লিভারপুল), রেনাতো অগাস্তো (বেজিং গুয়োয়ান), রডরিগুইনহো (করিন্থিয়ান্স), উইলিয়ান (চেলসি)।

ফরোয়ার্ড: দিয়েগো সুজা (অ্যাটলেটিকো-পিআর), দগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেষ্টার সিটি), তাইসন (শাকটার ডনেটস্ক)।

 

আর্জেন্টিনা দল:

গোলকিপার: সের্জিও রোমেরো (ম্যানচেষ্টার ইউনাইটেড), নেহুয়েল গুজম্যান (টাইগার্স), জেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ)।

ডিফেন্ডার: জ্যাভিয়ের ম্যাশেরানো (বার্সেলোনা), ইমানুয়েল মাম্মানা (লিয়), গ্যাব্রিয়েল মার্সেদো (সেভিয়া),  নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেষ্টার সিটি)।

মিডফিল্ডার: এডুয়ারী স্যালভিও (বেনফিকা), লুকাস রডরিগো বিগলিয়া (ল্যাজিও), এভার ব্যানেগা (ইন্টার মিলান), ম্যানুয়েল ল্যানজিনি (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), লিয়েনড্রো প্যারেডেস (রোমা), গুইডো রড্রিগুয়েজ (টিজুয়ানা)।

ফরোয়ার্ড:লিওনেল মেসি (বার্সেলোনা), গঞ্জালো হিগুয়েন (জুভেন্তাস), জোয়াকুইন কোরিয়া  (সেভিয়া), আলেজান্দ্রো ড্যারিও গোমেজ (আটলান্টা), মাউরো ইকার্ডি (ইন্টার মিলান), অ্যাঞ্জেল ডি মারিয়া (পিএসজি), পাওলো দিবালা (জুভেন্তাস)।

Leave A Reply

Your email address will not be published.

Logo


© ২০১২ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

BTL Ltd

ফোনঃ ৯৫৭১৬২৫

সম্পাদক:
যোগাযোগ: ৫১/৫১ এ রিসোর্সফুল পল্টন সিটি (১০ম তলা), ঢাকা
ই-মেইলঃ news@somoy24.com,
toprealnews24@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি