৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ সোমবার, ১৮ Jun ২০১৮, ১১:৫২ পূর্বাহ্ন

সারাদেশে গণহত্যা দিবস পালন করবে ১৪ দল : নাসিম

সময় ll স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কেন্দ্রীয় ১৪ দল রাজধানীসহ সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ২৫ মার্চ গণহত্যা দিবসটি পালন করবে। রবিবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এর আগে শনিবার ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালন করার প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতভাবে পাশ হয়।

মোহাম্মদ নাসিম বলেন, মুক্তিযুদ্ধের দীর্ঘ ৯ মাস পাকিস্তান হানাদার বাহিনী দেশে গণহত্যা চালায় এবং তাদের দোসর আল বদর, আল শামস ও রাজাকার বাহিনী সহযোগিতা করে।

নাসিম আরো বলেন, পাকিস্তানের দোসররা এখনও তাদের পদলেহন করছে। আর তাই মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক তৈরির চেষ্টা করা হয়।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, জাতীয় পার্টি (জেপি)’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শিরিন আকতার, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ড.ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহদাত হোসেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের আহ্বায়ক মো. রেজাউর রশীদ খান, গণ-আজাদী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ খান ও কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম-আহ্বায়ক ড. অসিত বরণ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
Logo


© ২০১২ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

BTL Ltd

ফোনঃ ৯৫৭১৬২৫

সম্পাদক:
যোগাযোগ: ৫১/৫১ এ রিসোর্সফুল পল্টন সিটি (১০ম তলা), ঢাকা
ই-মেইলঃ news@somoy24.com,
toprealnews24@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি