৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ বুধবার, ২০ Jun ২০১৮, ১০:৫৮ অপরাহ্ন

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া, সাধারণ সম্পাদক মাহমুদা –

সময় ডেস্ক ॥ দীর্ঘ ১৩ বছর পর অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে নতুন নেতৃত্ব পেল আওয়ামী লীগের সহযোগি সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। শনিবার সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সাফিয়া খাতুন। আর সাধারণ সম্পাদক হয়েছেন ঢাকা সিটি করপোরেশনে সাবেক কাউন্সিলর মাহমুদা বেগম । রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে সংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলনে নির্বাচিতদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সারাদেশ সারাদেশ থেকে আগত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়। শুধু কেন্দ্রীয় নেতৃত্বই নয়, এই প্রথম মহানগর মহিলা আওয়ামী লীগকেও উত্তর ও দক্ষিণে ভাগ করা হয়। সংগঠনটির উত্তর-দক্ষিণের সভাপতি আর সাধারণ সম্পাদকও নির্বাচন করা হয়েছে সম্মেলন থেকে।

উত্তরের সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক কাউন্সিলর শাহেদা তারেক দীপ্তি এবং সাধারণ সম্পাদক হয়েছেন শবনম শীলা। মহানগর দক্ষিণের সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেরা বেগম ও সাধারণ সম্পাদক হয়েছেন নার্গিস রহমান। নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক শীঘ্রই বৈঠকে বসে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির নাম চূড়ান্ত করে অনুমোদনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রেরণ করবে।

এর আগে সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে বলেন, সম্মেলনে যারাই নেতা নির্বাচিত হবেন, তারা সংগঠনটিকে সুসংগঠিত রাখতে কাজ করবেন। মানুষের সেবা করতে হবে, সেবা করে মানুষের মন জয় করতে হবে।

দীর্ঘ ১৩ বছর পর সংগঠনটির সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। নেতা নির্বাচন উপলক্ষে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে সাফিয়া খাতুনের নাম প্রস্তাব করেন বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি খাদিজা খাতুন। তাঁকে সমর্থন জানান পাবনা জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি নাদিয়া ইয়াসমিন জলি। সাধারণ সম্পাদক পদে সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদা বেগম ক্রিকের নাম প্রস্তাব করেন বাগেরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা খানম। তাঁকে সমর্থন করেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোসনা আরা।

এছাড়া কাউন্সিলদের মধ্য থেকে সভাপতি হিসেবে সাবেক কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খানের নাম এবং সাধারণ সম্পাদক হিসেবে শিরিন রোকসানা ও মোরশেদা বেগম লিপির নামও প্রস্তাব করা হয়। দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিভিন্ন নেত্রীর নাম উল্লেখ করে নারী নেত্রীরা স্লোগাণ দিতে থাকলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সবাইকে থামিয়ে দিয়ে বলেন- এখানে কোন নেতা-নেত্রীর নামে স্লোগাণ হবে না। একমাত্র স্লোগাণ হবে আওয়ামী লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নামে। অন্য কারো নামে নয়।

রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত দলের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমেও মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হয়।

Logo


© ২০১২ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

BTL Ltd

ফোনঃ ৯৫৭১৬২৫

সম্পাদক:
যোগাযোগ: ৫১/৫১ এ রিসোর্সফুল পল্টন সিটি (১০ম তলা), ঢাকা
ই-মেইলঃ news@somoy24.com,
toprealnews24@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি