সময় ডেস্ক ll যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ভয়াবহ সন্ত্রাসী হামলার ৬ ঘণ্টার মধ্যেই জরুরি বৈঠক ডেকেছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে। প্রেস এসোসিয়েশনের বরাতে জানা গেছে, হামলার এই ঘটনা খতিয়ে দেখতে জরুরিভিত্তিতে কোবরা কমিটির সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন তিনি।
সোমবার রাতে ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে জোড়া বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এতে এ পর্যন্ত ১৯ জন নিহত ও বহু হতাহতের খবর পাওয়া গেছে। প্রেস এসোসিয়েশনের রিপোর্টে বলা হয়েছে, গত ১২ বছরের ব্যবধানে এটিই যুক্তরাজ্যে সংঘটিত প্রথম বড় ধরনের জঙ্গি কর্মকাণ্ড। ২০০৫ সালের জুলাইয়ে লন্ডন ট্রান্সপোর্ট সিস্টেমে জঙ্গি হামলা হয়েছিল। ৪ আত্মঘাতী হামলাকারী কেড়ে নিয়েছিল ৫২টি তাজা প্রাণ।
কোবরা কমিটির সঙ্গে থেরেসা মের বৈঠকটি স্থানীয় সময় ভোর ৯ টায় হওয়ার কথা রয়েছে। এক জরুরি বিজ্ঞপ্তিতে কমিটির সদস্যদের মন্ত্রীপরিষদ অফিসে জড়ো হওয়ার আহ্বান জানানো হয়েছে।
মার্কিন এক কর্মকর্তা বার্তা সংস্থা সিএনএনকে জানিয়েছেন, এই হামলার জন্য সম্ভাব্য এক আত্মঘাতীকে চিহ্নিত করা হয়েছে। তবে হামলাকারী ঠিক কতোজন ছিলো তা নিশ্চিতে গভীর তদন্ত প্রয়োজন বলেও জানান তিনি।
ম্যানচেস্টারে সন্ত্রাসী এ হামলার পর তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। হামলার নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে আর লেবার নেতা জেরেমি করবিন।
মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের এক বিবৃতিতে বলা হয়, ‘ম্যানচেস্টার হামলার সকল পরিস্থিতি পর্যবেক্ষণ করছি আমরা। ভয়াবহ এই বিস্ফোরণের বিস্তারিত তথ্য পেতে আমরা একযোগে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কাজ করছি।’
সূত্র : সিএনএন

Leave a Reply

  • (not be published)