৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার, ১৯ Jun ২০১৮, ১২:৪৮ অপরাহ্ন

দেশা- দ্যা লিডার একটি দেশের প্রতিচ্ছবি । একজন যুবকের স্বপ্ন বাস্তবায়ন ও পুঁজি বিনিয়োগের সার্থকতার প্রতিচ্ছবি ।। এবিএম সোহেল রশিদ।।

দেশা- দ্যা লিডার একটি দেশের প্রতিচ্ছবি । একজন যুবকের স্বপ্ন বাস্তবায়ন ও পুঁজি বিনিয়োগের সার্থকতার প্রতিচ্ছবি
।। এবিএম সোহেল রশিদ।।

এতদিন যিনি স্বপ্ন বাস্তবায়নে যুদ্ধ করেছেন। ভাল কিছু করার জন্য দিন রাত শুটিং করেছেন। পরামর্শের জন্য, ভাল একটা কিছু করার জন্য দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়িয়েছেন। নতুন পরিচালক হিসেবে সমীহ না পেলেও জোর করে সহযোগিতা আদায় করে নিয়েছেন। এমনই দারুণ প্রত্যয়ী হার না মানা এক যুবককে আমি শুটিংএর সময় কোন আপোষ করতে দেখিনি। এডিটিঙের সময় ছিল আরও নাছোড় বান্দা। সামান্য ত্রুটি বিচ্যুতিকে ছেঁটে কেটে বাদ দিয়েছেন। আজ সেই যুবকের স্বপ্ন পূরণের প্রথম দিন। যেমনটা সবার হয় তেমন তারও নার্ভাস লাগছে । উত্তেজনা ও ভয় আনন্দের সূচনা ও ক্রিয়েশনের অতৃপ্ত মনকে সত্যি কঠিন এক পরীক্ষায় ফেলে দিয়েছে । দুপুরের পর থেকেই শহর জয়ের সংবাদ আসতে শুরু করেছে। প্রশান্তির নিঃশ্বাস ফেলার সময় নেই। কারণ আনুষ্ঠানিক ভাবে আগামী কাল ছবিটি ঢাকা সহ সারা দেশে মুক্তি পাবে।
আপনি ঠিক ধরেছেন। আমি এসময়ের আলোচিত বিগ বাজেটে ও প্রচলিত ভাবনার বাইরের গল্প ও নির্মাণ শৈলীতে নির্মিত ‘দেশা দ্যা মুভি’র পরিচালক সৈকত নাসিরের কথাই বলছি।

সৃষ্টিশীল মানুষ কখনই তার শিল্পকর্ম বা কাজ নিয়ে সন্তুষ্ট হন না। এখানেই সুপ্ত রয়েছে  বড় মাপের সৃষ্টির গোপন রহস্য। সকল ত্রুটি বিচ্যুতির দায় নিয়েছেন। মানুষের প্রত্যাশাটা যাতে না বেড়ে যায়। এটা তার বদান্যতা।  আর একাজটি করতে সবচেয়ে বেশী সহযোগিতা করেছেন জাজ এর কর্ণধার আবদুল আজিজ।
অনানুষ্ঠানিক ভাবে আজ দেশের কয়েকটা সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। আশাতীত ভালো সংবাদ আসতে শুরু করেছে। মানুষের শীতের উৎসব হেমন্তের উৎসবকে দেশা দি লিডার যেন মুঠো মুঠো রঙ ছড়িয়ে দিচ্ছে। বিনোদনে ভেসে যাবে  দেশ; এমনটাই জানালেন একজন প্রবীণ ডিস্ট্রিবিউটর।

টিনএজ অভিনেত্রী মাহীর  দুর্দান্ত অভিনয়, হাল ফ্যাশনের সাথে গল্পের চরিত্রের সমীকরণ , নতুন চরিত্রে নতুন ভাবে নিজেকে উপস্থাপন তাকে বাংলাদেশের চলচ্চিত্রের একনম্বর আসনটা যেন পাকা পোক্ত করে দিচ্ছে।
  নবীন নায়ক শিপন অনবদ্য অভিনয় করেছেন।  তার চেহারার শার্পনেস ও চোখের ভাষা তাকে দেশপ্রেমিক যুবক রুপে অনন্য করেছে। চ্যানেল নাইন্টি নাইনে দেশের পরবর্তী নেতা খোঁজার জন্য আয়োজিত এক রিয়েলিটি শো’কে ঘিরে এ চল”িচত্রের কাহিনী আবর্তিত হয়, যা বলে দেয় ছবিটি গতানুগতিক ধারার চেয়ে খানিকটা আলাদা। নানা ধরনের সাসপেন্স দৃশ্য দেখা যাবে ছবিটিতে। ভাঙচুর, দুর্ঘটনা, মৃত্যু কি নেই? ‘দেশা’ চরিত্রের শিপনকে বেশ রাগী ভূমিকায় দেখা যাবে।    তারেক আনামের প্রতিটি হাটা চলা সংলাপ প্রক্ষেপণে বাংলাদেশের রাজনৈতিকদের প্রতিচিত্র ফুটে উঠেছে।
চলচ্চিত্র বোদ্ধাদের মতে এই ছবিটি কেমন ব্যবসা করবে দর্শকরা কেমন ভাবে নিবে তারচেয়ে গুরুত্ব পূর্ণ হলো এ ছবিটি ইতিমধ্যে বাংলাদেশের চলচ্চিত্রের পোস্টার ও টিজারের ক্ষেত্রে বিপ্লব ঘটিয়ে দিয়েছে। হলিউড বলিউডের সমতুল্য। সম্পাদনার ব্যাকরণও এ ছবিতে বদলে দেয়া হয়েছে।
জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ও পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন- নবাগত হিরো শিপন মিত্র । এই ছবির মাধ্যমেই শিপন মিত্রর অভিষেক ঘটেছে চলচ্চিত্রে। আরো অভিনয় করেছেন মাহিয়া মাহি, তারেক আনাম খান, শিমুল খান, সোহেল খান ও টাইগার রবিসহ অনেকে। তবে তালাশের উপাস্থাপক সাংবাদিক মনজুরুল করিমকে দেখা যাবে একটি বিশেষ চরিত্রে। ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন শফিক তুহিন ও কিশোর। এতে একটি গান লিখেছেন ছবির নায়িকা মাহিয়া মাহি। অন্য গানগুলো লিখেছেন- আহমেদ ইমতিয়াজ বুলবুল, রবিউল ইসলাম জীবন, শফিক তুহিন ও সোমেশ্বর আলী। চিত্রগ্রহণে ছিলেন চন্দন চৌধুরী ও সাহেল রনি। রাজনৈতিক প্রেক্ষাপট নিয়েই তৈরি এ ছবিতে গান রয়েছে মোট ৪টি। দেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়নের লক্ষ্যে এবারই প্রথমবারের মতো ফেয়ার অ্যান্ড লাভলী বাংলা সিনেমার সাথে নিজেদের যুক্ত করেছে। 

Logo


© ২০১২ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

BTL Ltd

ফোনঃ ৯৫৭১৬২৫

সম্পাদক:
যোগাযোগ: ৫১/৫১ এ রিসোর্সফুল পল্টন সিটি (১০ম তলা), ঢাকা
ই-মেইলঃ news@somoy24.com,
toprealnews24@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি