‘অগ্নি ২’ ও কিছু কথা
।। তন্ময় আহমেদ হৃদয়।।

জাজ মাল্টিমিডিয়া – স্কাই মুভিজ যৌথ প্রযোজিত ও ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি ২’ ছবির ২ মিনিট ২৩ সেকেন্ড দৈর্ঘ্য একটি অফিসিয়াল ট্রেলার গতরাতে ইউটিউবে প্রকাশ করা হয়েছে। ট্রেলার দেখার পর ছবি সম্পর্কে আংশিক বিস্তারিত আপনাদের জানাচ্ছি।
গল্প : ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত অগ্নি ছবির সিকুয়েল হল ‘অগ্নি ২’। সিকুয়েল এর গল্প শুরু হয়েছে, ‘অগ্নি’ ছবির গল্প যেখানে শেষ হয়েছিল সেখান থেকে, কাহিনীতে নেই ভিন্নতা সেই অগ্নির মতই প্রতিশোধ নেয়ার কাহিনী, মাঝে একটু রোমান্স। একমাত্র মাহি ছাড়া সিকুয়েল ‘অগ্নি’ ২’ তে অগ্নি ছবির আর কোন আর্টিস্ট নেই।
অভিনয় : মাহির অভিনয় আগের চেয়ে একটু দক্ষ মনে হচ্ছে, তবে আরও বেশি দক্ষতা অর্জন করতে হবে, অ্যাকশন ছবির জন্য। অগ্নি ছবির চেয়ে ‘অগ্নি ২’ ছবির অ্যাকশন দারুণ হয়েছে, যা বাংলাদেশি চলচ্চিত্রে খুব কমই দেখা যায়, অন্যদিকে ছবির নায়ক ওপার বাংলার ‘ওম’, তার অভিনয় যথেষ্ট ভালো, কিন্তু চেহারায় নায়ক লুকটা নেই। বাকি সবাই চরিত্রের সাথে নিজেকে ফুটিয়ে তুলতে পেরেছে (২ মিনিটে যতটুকু বুঝলাম)।

11059885_457345654426392_1735890853101116633_n
গান : ছবির আইটেম সং ‘ম্যাজিক মামুনি’ দুই বাংলায় খুব জনপ্রিয়তা পেয়েছে, তাছাড়া ‘বানজারা’ গানটিও প্রশংসার দাবিদার, বাকি দুটি গান মোটামুটি।
ট্রেলার নির্মাণ : দুই বাংলার সবচেয়ে বিগ বাজেটের ছবি হলও ‘অগ্নি ২’। কিন্তু ট্রেলার যা বানানো হয়েছে এতে করে ছবির দর্শকদের প্রতি অবিচার করা হয়েছে, জাজ চেষ্টা করলে আরও যথেষ্ট ভালোভাবে ট্রেলার নির্মাণ করতে পারত, কিন্তু তারা মনে হয় বেশি তাড়াহুড়ো করে ফেলেছে।
পরিশেষে : ‘অগ্নি ২’ ছবির বাণিজ্যিক সাফল্য কামনা করছি, বাংলাদেশের দর্শকদের জন্য ‘অগ্নি ২’ হলও ঈদের আনন্দ বাড়ানোর জন্য বাড়তি পাওয়া। সেই সাথে ঈদে মুক্তি উপেক্ষিত বাকি তিনটি ছবির জন্যও রইল শুভ কামনা।
উল্লেখ্য : অগ্নি ছবিতে নায়ক ছিলেন বাংলাদেশের আরেফিন শুভ, কিন্তু এর সিকুয়েল ‘অগ্নি ২’তে শুভ’র চরিত্রে অভিনয় করেছে ওপার বাংলার নায়ক ওম। এছাড়া অগ্নি ২ ছবি ভারতে মুক্তি পাবে ‘অগ্নি’ নামে।

Leave a Reply

  • (not be published)